সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    কাশ্মীরে পর্যটকের জন্য তৈরি হলো বরফের ‘আইস ক্যাফে’

    kashmir-ice-up-jpg-2

    নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি কাশ্মীর। মোহনীয় সৌন্দর্যের কারণে পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি সেখানে পর্যটকের জন্য নতুন করে যোগ হয়েছে বরফের তৈরি 'আইস ক্যাফে'। এছাড়াও পর্যটকদের আকর্ষণের জন্য পাহাড়ের চূড়ায় বৌদ্ধদের উপাসনালয়ের আদলে তৈরি শুভ্র বরফের রেস্তোরাঁয় মিলবে ঐতিহ্যবাহী হরেক রকমের সুস্বাদু খাবার।

    শীত প্রধান দেশে নানা ধরনের রেস্তোরার কথা হয়তো শুনেছেন। কিন্তু এবার ভারতের কাশ্মীরে শুভ্র বরফে তৈরি করা হয়েছে 'আইস ক্যাফে'।বৌদ্ধদের উপাসনালয়ের আদলে তৈরি রেস্তোরাটি দেখে যে কারো নজর কাড়বে। লাদাখে পাহাড়ের উঁচুতে তৈরি এই রেস্তোরায় রয়েছে গরম নুডুল্যস, সুপ ও চাসহ নানা রকমের সস্বাদু খাবার। এর মধ্যে সেখানে ভ্রমণে আসা স্থানীয়দের পাশাপাশি পর্যটকরাও 'আইস ক্যাফেতে' বসে খাবার খেতে ভিড় জমাচ্ছেন।

    পর্যটকরা বলেন, এখানে এসে খুবই ভালো লাগছে। জীবনে প্রথমবারের মতো এমন কোন রেস্তোরায় বসে খাওয়ার সৌভাগ্য হয়েছে। এই ধরনের উদ্যোগে পর্যটকদের আগমনও বাড়বে।আসলে এটি সাধারণ মানুষের কথা বিবেচনা করেই তৈরি করা হয়েছে। অতিথিদের জন্য এখানে সবধরনের ব্যবস্থা আছে।এই শীতল রেস্তোরাটি ভূমি থেকে ১০ হাজার ফুট উঁচুতে নির্মাণ করা হয়েছে। পর্যটকদের আকর্ষণেই এই 'আইস ক্যাফে' নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !