সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    ঘরেই বানান পছন্দের পারফিউম

    perfewm-somoy

    পারফিউম ব্যবহার করতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া একটু মুশকিল। সৌখিন মানুষের চাহিদার তালিকায় পারফিউম না থেকেই যেনো পারে না। বাজার থেকে পারফিউম অনেক ব্যববহুল। তাছাড়া অনেক টাকা দিয়ে কিনলেই যে জিনিসটি ভালো লাগবে এমনও নয়। তাই ঘরেই তৈরি করতে পারেন মনের মত ফ্লেবারের পারফিউম। কেননা প্রাচীনকালে পারফিউম বানাতে রাসায়নিক ব্যবহার করা হতো না। ঘরোয়া পদ্ধতিতেই বানানো হত এটি।যদি আপনার গোলাপের গন্ধ পছন্দ হয়, তবে গোলাপ পেস্ট করে তেল বের করুন। এবার দুই টেবিল চামচ জজোবা বা বাদামের তেলের সঙ্গে এক ড্রপ গোলাপের তেল মেশান। বাজারে তৈরি পারফিউমের চেয়ে বাড়িতে তৈরি পারফিউমের স্থায়িত্ব অনেক বেশি হয়। শুধু গোলাপ নয়, চন্দন, কমলা, ল্যাভেন্ডার, ভ্যানিলা, জুঁই, বেল ইত্যাদি দিয়েও তৈরি করতে পারেন পারফিউম।

    যদি কম গন্ধ চান তাহলে এই সব উপাদানের রস তেলে মেশাবেন অল্প করে। গাঢ় গন্ধ চাইলে বেশি করে মেশান। তবে, খেয়াল রাখবেন, আতরের মতো তীব্র গন্ধ যেন না হয়। পারফিউম তীব্র গন্ধের হলে ভাল লাগে না।

    বিভিন্ন উপাদান দিয়ে যেভাবে তৈরি করবেন অনন্য পারফিউম :
    প্রথমে চার ড্রপ ল্যাভেন্ডার, চার ড্রপ পাতিলেবুর রস, এক থেকে দুই ড্রপ কমলার রস ভাল ভাবে মেশান।এরপর দুই ড্রপ জুঁই, এক ড্রপ চন্দন মিশিয়ে নিন।এবার এই মিশ্রণ দু’টিকে একসঙ্গে করে তার সঙ্গে চার চামচ জবা বা বাদামের তেল মেশান। এবার একটি বোতলে ভালভাবে ঝাঁকিয়ে নিন। একদিন পর ব্যবহার করুন। মিশ্রণটি আপনার হাতের কবজি, ঘাড়, কানের পিছনে, কনুইয়ে লাগাতে পারেন।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !