সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    কাশ্মীরে লকডাউনের মাঝেই সেনা অভিযানে ২১ কাশ্মীরি নিহত !

     image-295925-1586088925

    করোনাভাইরাস মোকাবেলায় জারি করা লকডাউনের মধ্যেই ভারত অধীকৃত কাশ্মীরে সেনা অভিযানে অন্তত ২১ কাশ্মীরি নিহত হয়েছেন। পিটিআইর বরাত দিয়ে ভারতের বিখ্যাত গণমাধ্যম দ্য হিন্দুর অনলাইন ভার্সনের প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে। 

    দ্য হিন্দুর বরাত দিয়ে ভারতের জনপ্রিয় অনলাইন পোর্টাল এই সময় জানায়, শনিবার ভোরে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার কাছে সেনা ও ‘স্বাধীনতাকামীদের’ মধ্যে গুলির লড়াই শুরু হয়। পুলওয়ামা জেলায় অবন্তীপোরার গোরিপোরা এলাকায় সেনাবাহিনীর গুলিতে তিন ‘স্বাধীনতাকামী’ নিহত হয়েছে। এর আগে দক্ষিণ কাশ্মীরের বিজবিহারার আরওয়ানিতে শুক্রবার দুই ‘স্বাধীনতাকামীকে’ হত্যা করে নিরাপত্তা বাহিনী।

    নিহত ‘স্বাধীনতাকামীরা’ এক পুলিশ কর্মীকে অপহরণ করেছিল।  শুক্রবার পিটিআইর বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছিল, লকডাউনের মধ্যে কাশ্মীরে সেনা অভিযানে অন্তত ১৮ ‘স্বাধীনতাকামী’ নিহত হয়।

    প্রসঙ্গত কাশ্মীরের স্বাধীনতাকামীদের ভারত সরকার ও দেশটির গণমাধ্যম ‘সন্ত্রাসী ও জঙ্গি’ বলে উল্লেখ করে থাকে। কাশ্মীরের স্বাধীনতাকামীরা দীর্ঘদিন ধরে স্বশাসন ও স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছে।

    পিটিআইর প্রতিবেদনে এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে আরও বলা হয়, চলতি বছরে কাশ্মীরে সেনা অভিযানে এখন পর্যন্ত ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। একই সময়ে নিরাপত্তা বাহিনীর ১৭ সদস্যও প্রাণ হারিয়েছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে গত ২৫ মার্চ থেকে প্রথমে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়।

    পরে সেটি বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়। আরেক দফা বাড়িয়ে সেটি ১৬ মে পর্যন্ত করা হতে পারে বলে আলোচনা রয়েছে।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !