সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    লকডাউনে রাস্তায় পা ছড়িয়ে গভীর ঘুমে সিংহরা!

    image-299051-1587107924

    আগে হোক কিংবা পরে বনের প্রাণীরা জানতে পেরেছে যে, মানুষ অদৃশ্য হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার ক্রুগার জাতীয় পার্কের সিংহরা সেই সুযোগটি নিতে ছাড়েনি।  বুধবার পার্ক রেঞ্জার রিচার্ড সাওরি বাইরে টহল দিতে বেরিয়েছিলেন। তখন তার চোখে এক অবাক করা দৃশ্য ধরা পড়ে। এ সময় সড়কে একদল সিংহকে পা ছড়িয়ে ঘুমাতে দেখেন তিনি। -খবর বিবিসির স্বাভাবিক সময় এই সড়কে পর্যটকদের আনাগোনা থাকে বেশ।

    কিন্তু গত ২৫ মার্চ থেকে ক্রুগারের মতো অন্যান্য বন্যপ্রাণী পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।  বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দক্ষিণ আফ্রিকায়ও অভিঘাত হেনেছে। যে কারণে দেশটিতে কঠিনতম লকডাউন চলছে। আগে হয়তো রাতের বেলায় সিংহরা রাস্তায় আসত। আফ্রিকার সবচেয়ে বড় অভয়ারণ্যের রেঞ্জার হিসেবে লকডাউনের মধ্যেও কাজ করতে হচ্ছে সাওরিকে। এসব প্রাণীর সুরক্ষা ও শিকারিদের হাত রক্ষা করাই হচ্ছে তার কাজ। বুধবার বিকালে ওরপেন বিশ্রামাগারের কাছ দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তিনি।

    তখনই সড়কজুড়ে সিংহদের আরামসে ঘুমানোর দৃশ্যপট দেখতে পান তিনি।  এর পর পকেট থেকে মোবাইল ফোন বের করে ছবি তুলে নেন এই রেঞ্জার সদস্য। যখন তিনি ছবি তুলছিলেন, তখন সিংহরা একটুও বিরক্তবোধ করেনি। নিজেদের মতো করে গভীর ঘুমে ডুবে ছিল তারা।  সাওরি বলেন, গাড়িতে থাকা লোকজনকে দেখতে অভ্যস্ত হয়ে গেছে সিংহের দল। কিন্তু পায়ে হাঁটা মানুষকে নিয়ে এই প্রাণীদের একটি সহজাত ভয় আছে। 

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !