সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    ভারতীয় বাহিনীর হাতে কাশ্মীরে হিজবুল কমান্ডারসহ নিহত ৩!

    image-295925-1586088925

    কাশ্মীরে ভারতীয় দখলদ্বার বাহিনীর অভিযানে হিজবুল মুজাহিদিনের কমান্ডারসহ তিনজন নিহত হয়েছেন।  সোমবার দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। 

     জম্মু-কাশ্মীরের স্বাধীনতার দাবিতে সশস্ত্র স্বাধীনতাকামী সংগঠনগুলোর মধ্যে হিজবুল মুজাহিদিন সবচেয়ে সক্রিয়। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত সংগঠনটিকে ভারতের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রও সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে থাকে।  

    আদর্শগতভাবে সংগঠনটি কাশ্মীরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে। ২০১৬ সালে কাশ্মীরের বিদ্রোহের অন্যতম পরিচিত মুখ বুরহান ওয়ানি নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হওয়ার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর নজরে আসে সংগঠনটি।  

    এনডিটিভির খবরে বলা হয়েছে, সোমবার সকালে জম্মু-কাশ্মীরের অনন্তনাগ অঞ্চলের দোদা জেলায় বিদ্রোহীদের মুখোমুখি হয় সেনাসদস্যরা। এ সময় গুলি চালিয়ে হিজবুল মুজাহিদিন কমান্ডার মাসুদ আহমেদ ভাটসহ তিনজনকে হত্যা করে ভারতীয় জওয়ানরা।  পুলিশ জানিয়েছে, ওই হিজবুল নেতা ও তার সহযোগীদের হত্যার ফলে দোদা জেলা এখন জঙ্গিমুক্ত।  

    বুরহান ওয়ানির দায়িত্বে আসা ৩০ বছরের হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুকেও হত্যা করে ভারতীয় বাহিনী। নিহতের আগে তার মাথার দাম ১২ লাখ রুপি ঘোষণা করে দিল্লি।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !