সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    ‘তেলবহির্ভূত পণ্য রফতানি আয় দিয়ে চলছে ইরান’

    image-173205-1556809398

    মার্কিন নিষেধাজ্ঞার কারণে তেলবহির্ভূত পণ্য রফতানির আয় দিয়ে দেশ চালাচ্ছে ইরান সরকার।  বুধবার তেহরানে মন্ত্রিসভার বৈঠকে দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এ কথা জানান। 

    ইরান সরকার মার্কিন নিষেধাজ্ঞাকে অকার্যকর করার মাধ্যমে যুক্তরাষ্ট্রের গালে চপেটাঘাত করেছে বলেও মন্তব্য করেন তিনি। খবর ইরনার।  

    রুহানি বলেন, পরমাণু সমঝোতাকে ক্ষতিগ্রস্ত করতে যুক্তরাষ্ট্রের নতুন ষড়যন্ত্রও ব্যর্থ হবে। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২২৩১ নম্বর ইশতেহারের একটি ধারাকে অপব্যবহারের চেষ্টা করছে তারা। কিন্তু তাতে কোনো লাভ হবে না।  

    কারণ হিসেবে ইরানি প্রেসিডেন্ট বলেন, এ ইশতেহারে স্পষ্টভাবে বলা হয়েছে পরমাণু সমঝোতার পক্ষগুলো অথবা তাদের যেকোনো এক সদস্যই কেবল ইশতেহারের ওই ধারা ব্যবহার করতে পারবে।  কিন্তু যুক্তরাষ্ট্র অনেক আগেই পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে। 

    এ কারণে তারা এই ধারা ব্যবহার করতে পারবে না।  প্রসঙ্গত ইরানের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞা বহাল রাখতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ব্যর্থ হয়েছে যুক্তরাষ্ট্র।  

    গত শুক্রবার মার্কিন প্রস্তাবের ওপর অনুষ্ঠিত ভোটাভুটিতে যুক্তরাষ্ট্র ছাড়া আর একটিমাত্র দেশ নিষেধাজ্ঞার পক্ষে সম্মতি দেয়ায় প্রস্তাব পাসে ব্যর্থ হয়েছে যুক্তরাষ্ট্র।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !