সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    ইরানের যেকোনো হামলার হাজার গুণ জবাব দেবেন ট্রাম্প!

     145334_bangladesh_pratidin_trump-file-pic

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেছেন, ইরানের যেকোন হামলা মোকাবেলায় এক হাজার গুণ বেশি মাত্রার জবাব দেয়া হবে।  তেহরান গত জানুয়ারিতে নিহত দেশটির শীর্ষ জেনারেল কাশেম সোলাইমানির প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করেছে এমন খবর প্রকাশের পর তিনি তার এ প্রতিজ্ঞা ব্যক্ত করলেন। খবর এএফপির।  

    দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যা করার ব্যাপারে ইরানের কথিত ষড়যন্ত্রের খবর প্রকাশের পর ট্রাম্প টুইটার বার্তায় বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের যেকোন ধরনের হামলা মোকাবেলা করতে দেশটির ওপর এক হাজার গুণ বেশি মাত্রার হামলা চালানো হবে।  

    এদিকে যুক্তরাষ্ট্রজুড়ে জলবায়ু পরিবর্তন নিয়ে শুরু হওয়া বিতর্ককে আরও উসকে দিয়েছেন ট্রাম্প।  বিবিসি জানিয়েছে, সোমবার ট্রাম্প দাবানলে ছারখার হওয়া ক্যালিফোর্নিয়ায় সফরে গিয়ে জলবায়ু পরিবর্তন ঘিরে উদ্বেগকে উড়িয়ে দিয়েছেন, সেখানে একজন কর্মকর্তাকে তিনি বলেছেন, (আবহাওয়া) শীতল হতে শুরু করবে।  

    যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলীয় ক্যালিফোর্নিয়া, ওরেগন ও ওয়াশিংটন রাজ্যে আগস্টের প্রথমদিক থেকে শুরু হওয়া দাবানলে এ পর্যন্ত প্রায় ২০ লাখ হেক্টর ভূমি পুড়ে গেছে ও অন্তত ৩৬ জন নিহত হয়েছেন।  জলবায়ু পরিবর্তনের বিষয়ে সংশয়ী ট্রাম্প এই সঙ্কটের জন্য দুর্বল বন ব্যবস্থাপনাকে দায়ী করেছেন।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !