সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    ইরানে একজন কুস্তিগীরের মৃত্যুদন্ড কার্যকর !

      

    ইরানের একজন কুস্তিগীর নাভিদ আফকারির মৃত্যুদন্ড আজ কার্যকর করা হয়েছে।সেখানকার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলেছে. ২০১৮ সালের সরকার বিরোধী প্রতিবাদ বিক্ষোভের সময় একজন নিরাপত্তা প্রহরীকে ছুরিকাঘাত করে হত্যা করার দায়ে তাকে দোষী সাব্যস্ত করা হয়।

     এই মামলাটি আন্তর্জাতিক ভাবে আপত্তির ঝড় তুলেছিল। দক্ষিণের ফার্স প্রদেশের বিচার বিভাগকে উদ্ধৃত করে ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলছে, “ ঐ ঘটনার শিকার লোকটির বাবা-মা এবং স্বজনদের অনুরোধে প্রয়োজনীয় আইনগত প্রক্রিয়া শেষে আফকারির মৃত্যুদন্ড আজ সকালে কার্যকর করা হয়”। 

    সেখানে আরও বলা হয় যে একটি পানি কোম্পানির নিরাপত্তা প্রহরী কাজেম মৌসাভিকে হত্যা এবং অন্যান্য অভিযোগে আফকারিকে দোষী সাব্যস্ত করা হয়। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলছে ইরানের সুপ্রিম কোর্ট ঐ মামলা পর্যালোচনার একটি আবেদন নাকচ করে দেয়।  

    ২৭ বছর বয়সী গ্রীকো-রোমান কুস্তিগীর আফকারির পরিবার ও অন্যান্য সক্রিয়বাদীরা জানিয়েছেন যে আফকারি বলেছিলেন তাঁকে নির্যাতন করে তাঁর কাছ থেকে মিথ্যে স্বীকারোক্তি আদায় করা হয়। 

    তাঁর উকিলও বলেছেন যে তাঁর অপরাধের কোন প্রমাণ নেই। তবে ইরানের বিচার বিভাগ আফকারির দাবি নাকচ করে দিয়েছে। 

    ৮৫,০০০ ক্রীড়াবিদের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক ইউনিয়ন এরই মধ্যে জানিয়েছিল যে আফকারির মৃত্যুদন্ড কার্যকর হলে ইরানকে যেন বিশ্ব ক্রীড়াঙ্গন থেকে বহিষ্কার করা হয়।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !