সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    বিচারপতি গিন্সবার্গের পদে শিগগিরই নিয়োগ দিতে চান ট্রাম্প!

       বিচারপতি গিন্সবার্গের পদে শিগগিরই নিয়োগ দিতে চান ট্রাম্প

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিগগিরই দেশটির সুপ্রিমকোর্টের সদ্য প্রয়াত বিচারক গিন্সবার্গের আসন পূরণ করার জন্য সম্ভাব্য প্রার্থীর নাম ঘোষণা করবেন বলে জানিয়েছেন।  তিনি বলেন, সুপ্রিমকোর্টের বিচারপতি সম্ভাব্য মনোনীতদের তালিকায় তিনি পাঁচজনের মধ্যে নামিয়ে এনেছেন। খবর ভয়েস অব আমেরিকার।  

    ট্রাম্প অবশ্য গিন্সবার্গের পদে একজন নারীকেই মনোনয়ন দিতে চান। সাম্প্রতিক বছরগুলোতে কেন্দ্রীয় আপিল আদালতে ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত তিনজন রক্ষণশীল বিচারক অ্যামি কনি ব্যারেট, বারবারা লগোয়া এবং অ্যালিসন জন্স রুশিং তার পছন্দের তালিকায় রয়েছেন। ট্রাম্প অন্য দুজনের নাম উল্লেখ করেননি। 

    ট্রাম্প বলেন, নির্বাচনের আগে তার মনোনীত প্রার্থীকে অনুমোদন দেয়ার জন্য সিনেটের ভোট দেয়া উচিত। নির্বাচনের এখন ছয় সপ্তাহ বাকি আছে।  এদিকে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন নির্বাচনের ঠিক আগে ট্রাম্পে এ ধরনের তৎপরতাকে দলীয় ফায়দা লোটার কৌশল হিসেবে উল্লেখ করেছেন।  

    কারণ এখন সুপ্রিমকোর্টে রক্ষণশীলরা যে ৫-৪ এ এগিয়ে আছেন, তা আরও বৃদ্ধি পেয়ে রক্ষণশীলরা সুপ্রিমকোর্টে ৬-৩ সংখ্যাগরিষ্ঠতা পাবেন।  তাতে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতের রক্ষণশীল সংখ্যাগরিষ্ঠতা কয়েক দশকের জন্য নিশ্চিত হয়ে যেতে পারে।  

    তবে বেশিরভাগ ডেমোক্র্যাট এই তিনজনের যে কারও অনুমোদনের বিরোধিতা করতে পারেন।  কারণ কয়েক দশক ধরে তা প্রভাব ফেলতে পারে গর্ভপাত, অভিবাসন, ধর্মীয় স্বাধীনতা, স্বাস্থ্যসেবাসহ এমন অনেক বিষয়ের ওপর।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !