সুপার-ঘূর্ণিঝড়-আম্পান!

  • ব্রেকিং নিউস

    তুরস্ক তার অধিকারের প্রশ্নে কাউকে ছাড় দেবে না: এরদোগান

     image-171954-1556441710

    নতুন আরতুগুল গাজী খ্যাত  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরাদোগান বলেছেন, সমুদ্রসীমা নিয়ে গ্রিসের সঙ্গে যে দ্বন্দ্ব চলছে তা মীমাংসার জন্য সংলাপে বসতে তুরস্ক খোলা মন নিয়ে প্রস্তুত। তবে তুরস্ক তার অধিকারের প্রশ্নে কোনো ছাড় দেবে না।  

    বৃহস্পতিবার জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে এরদোগান একথা বলেন।  তিনি বলেন, গ্রিসের সঙ্গে গঠনমূলক সংলাপে বসতে প্রস্তুত থাকলেও তুরস্ক ন্যায্য অবস্থানে অটল থাকবে।  গ্রিস ও তুরস্কের দ্বন্দ্বে মধ্যস্থতা করার চেষ্টা করছে জার্মানি। তুরস্ক এবং গ্রিস দুটিই ন্যাটো সামরিক জোটের সদস্য।  

    ভিডিও কনফারেন্স এরদোগান জার্মান চ্যান্সেলরকে বলেন, সংলাপের মাধ্যমে চলমান দ্বন্দ্বের মীমাংসা হতে পারে তবে এর ভিত্তি হতে হবে স্বচ্ছতা। এ সময় তিনি জোর দিয়ে বলেন, তুরস্ক তার অধিকারের প্রশ্নে চূড়ান্ত ও সক্রিয় নীতি বাস্তবায়ন করবে।  

    আগামী সপ্তাহে ইউরোপীয় ইউনিয়নের নেতারা জরুরি বৈঠকে বসতে যাচ্ছেন যেখানে তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয় নিয়ে আলোচনা হবে। গ্রিস ও সাইপ্রাসের পানিসীমার কাছে বিতর্কিত এলাকায় তুরস্ক তেল-গ্যাসের অনুসন্ধান চালাচ্ছে। এজন্য আঙ্কারার ওপর নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন।

    No comments

    If you have any doubt, please let me know that with your valuable comments.

    পৃষ্ঠা

    সর্বশেষ খবর

    COVID-19 থেকে বাঁচার উপায় !